NBS আগস্টে তার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে

0

হায়দরাবাদ: নবীনা বালানন্দ সংঘম (NBS), যা শিশুদের মধ্যে সৃজনশীল প্রতিভাকে উৎসাহিত করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল, নবীনা বালালা স্বর্ণোৎসবমুলু 2022 শিরোনামের সাথে তার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে। NBS হল প্রথম শিশু সংগঠন যা শিশুদের দ্বারা শুরু হয়েছিল, তেলেঙ্গানা থেকে শিশুদের এবং শিশুদের জন্য। রাষ্ট্র.

NBS 15 আগস্ট, 1969 সালে হায়দ্রাবাদের চিক্কাদাপল্লীতে প্রতিষ্ঠিত হয়েছিল। তেলেঙ্গানা থেকে আসা বা অধ্যয়নরত শিশুরা চিক্কাদাপল্লী এবং এর আশেপাশে একত্রিত হয়ে একতা গড়ে তুলতে এবং তাদের অন্তর্নিহিত সৃজনশীল দক্ষতা প্রদর্শনের জন্য একটি বন্ধুত্বপূর্ণ সমিতি গঠন করে।

সঙ্গম 1969 সাল থেকে শিশুদের মধ্যে সৃজনশীল প্রতিভাকে উত্সাহিত করার জন্য একটি মশাল বাহক – প্রাথমিকভাবে চিক্কাদপল্লী এলাকার শিশুদের উপর ফোকাস করে৷ ধীরে ধীরে, এটি হায়দ্রাবাদের বাচ্চাদের এবং অভিভাবকদের মধ্যে এটির কার্যকলাপের সাথে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এটি শিশুদের নাটক, নাচ, গান, মনো অ্যাকশন, গল্প বলা এবং লেখা, বৈজ্ঞানিক উদ্ভাবন, বক্তৃতা এবং বিতর্ক এবং আরও অনেক ইভেন্টে শিশুদের মূল্যবোধ ধারণ করতে এবং তাদের দায়িত্বশীল নাগরিক হিসাবে গড়ে তুলতে সাহায্য করার জন্য উত্সাহিত করে আসছে।

অভিনন্দন!

আপনি সফলভাবে আপনার ভোট দিয়েছেন

এটির কৃতিত্বের জন্য এটির অনেক কৃতিত্ব রয়েছে এবং এটি প্রতিষ্ঠার পর থেকে অনেক প্রশংসা এবং পুরস্কার জিতেছে। এটি 1975 সালে অনুষ্ঠিত অল ইন্ডিয়া চিলড্রেন ফেস্টিভ্যাল, বিশ্ব তেলেগু সম্মেলন 1975, পূর্ববর্তী সরকার কর্তৃক পরিচালিত বার্ষিক শিশু নাটক প্রতিযোগিতার মতো অনেক মর্যাদাপূর্ণ ইভেন্টগুলি সুরক্ষিত করেছে। AP, YMCA হায়দ্রাবাদ এবং আরও অনেক নামী সংস্থার। এনবিএস 5-15 বছর বয়সী শিশুদের জন্য বিভিন্ন ইভেন্ট এবং প্রতিযোগিতা পরিচালনা করছে এবং তার বার্ষিক উদযাপনের অংশ হিসেবে স্মারক ও শংসাপত্র প্রদান করছে।

এনবিএস-এর প্রতিষ্ঠাতা শিশুরা এখন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা 60 বছরের বেশি বয়সী সিনিয়র শিশু এবং তাদের অনেকেই জীবনের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করেছে।

সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে, NBS শহর থেকে শিশুদের জন্য (1ম থেকে 8ম শ্রেণীতে অধ্যয়নরত) প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব করেছে। NBS নির্বাচিত সৃজনশীল ইভেন্টগুলিতে অংশগ্রহণকারী শিশুদের জন্য কোনো প্রবেশ ফি ছাড়াই প্রতিযোগিতা পরিচালনা করবে (নৃত্য-শাস্ত্রীয় এবং অ-শাস্ত্রীয়, গান-শাস্ত্রীয় এবং অ-শাস্ত্রীয়, অঙ্কন ও চিত্রাঙ্কন, অভিনব পোশাক, কুইজ এবং বক্তৃতা)। ২৮ আগস্ট অনুষ্ঠিতব্য একটি অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।

অনলাইনে আবেদন করা যাবে https://forms.gle/QWd5r1ixDuLtuku8A। অথবা একটি অনুরোধের মাধ্যমে – ইমেল – naveenbalanadasangham@gmail.com। শারীরিক আবেদনগুলিও আমাদের অফিসে জমা দেওয়া যেতে পারে: 1-1-336/3, বিপরীতে। গণেশ মন্দির, বিবেক নগর, চিক্কদপল্লী।

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here